Mostafizur Firoz Mostafizur Firoz Author
Title: জুলাই ২০১৫ এর শেষ সপ্তাহের বাছাই চাকরি
Author: Mostafizur Firoz
Rating 5 of 5 Des:
কারা অধিদপ্তর পদের নাম: কারা সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদের সংখ্যা: ৯টি। বয়স : ০১-০৬-২০১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছর। বেতন ...
কারা অধিদপ্তর
পদের নাম: কারা সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা: ৯টি।
বয়স: ০১-০৬-২০১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছর।
বেতন: ৯৭৪৫ টাকা।
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ও কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বাংলা ও ইংরেজিতে মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ২০ ও ২৮ শব্দ। কম্পিউটারে word Processingসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙামাটি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, পিরোজপুর ও পটুয়াখালী জেলা। এতিমখানা নিবাসী ও মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র কন্যার পুত্র কন্যার ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীকে নির্ধারিত ফরম কম্পিউটারে কম্পোজ করে (A-4 সাইজ কাগজে) অথবা কারা অধিদপ্তরের www.prison.portal.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে যথাযথভাবে পূরণ করে কারা মহাপরিদর্শক, কারা অধিদপ্তর, ৩০/৩, উমেশ দত্ত রোড, বকশীবাজার, ঢাকা-১২১১-এর বরাবর অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা চার কপি সত্যায়িত রঙিন ছবি (৫.৫ সেমি সাইজের) এবং কারা মহাপরিদর্শক, বাংলাদেশ ঢাকার অনুকূলে ১-২২৫১-০০০০-২০৩১ কোড নম্বরে ১০০ টাকার ট্রেজারি চালানের মাধ্যমে মূল কপি (সোনালী ব্যাংকের যেকোনো শাখায়) সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপরে পূর্ণাঙ্গ ঠিকানা, পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৩০ জুলাই ২০১৫।


তুলাউন্নয়নবোর্ড
পদের নাম: স্টোর-কাম ফিল্ডম্যান।
পদের সংখ্যা: ৩৭টি।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।
বেতন: ৫২০০-১১২৩৫ টাকা।
যোগ্যতা: জীববিদ্যায় অথবা কৃষিবিজ্ঞানসহ বিজ্ঞান শাখায় বা কৃষি শাখায় দ্বিতীয় বিভাগে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পাস।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, বগুড়া, রাজবাড়ী, ঠাকুরগাঁও, দিনাজপুর, পঞ্চগড়, নাটোর, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, খুলনা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বরিশাল ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালী জেলা। তবে উল্লেখিত জেলাসহ (তিনটি পার্বত্য জেলা ব্যতীত) এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র নির্বাহী পরিচালক, তুলা উন্নয়ন বোর্ড, খামারবাড়ী, ফার্মগেট, ঢাকা-১২১৫ বরাবর সরকারি রেজিস্টার্ড ডাকযোগে পাঠাতে হবে। আবেদন ফরম তুলা উন্নয়ন বোর্ডের ওয়েবসাইট www. cdb. gov. bd এই ঠিকানায় পাওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্রের সত্যায়িত কপি, স্ব-স্ব জেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত কপি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার কাছ থেকে চারিত্রিক সনদের মূল কপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি সত্যায়িত রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধনের সত্যায়িত ফটোকপি এবং বাংলাদেশ ব্যাংক অথবা সোনালী ব্যাংক লিমিটেড থেকে ১০০ টাকা মূল্যের ট্রেজারি চালান (তুলা উন্নয়ন বোর্ডের পদের নাম) নিয়োগ পরীক্ষার ফি বাবদ ১-৪৩৩৯-০০০০-২০৩১ কোডে জমা দিয়ে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম, নিজ জেলা ও কোটা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৩০ জুলাই ২০১৫।


কাস্টমস, এক্সাইজভ্যাটকমিশনারেট, সিলেট
পদের নাম: সিপাই।
পদের সংখ্যা: ৮৩।
বয়স: ৩০-০৬-১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
বেতন: ৯০৯৫ টাকা।
যোগ্যতা: কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে এসএসসি পাস এবং উচ্চতা পুরুষ প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি এবং মহিলা প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি (উভয় প্রার্থীদের ক্ষেত্রে)।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: সিলেট বিভাগের সব জেলা।
আবেদনের ঠিকানা: আবেদনকারীকে সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরমে (কম্পিউটার টাইপ করে) আবেদন করতে হবে। আবেদনপত্র কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, বাড়ি-১৯, রোড-১৪/২৪, ব্লক-ডি, শাহজালাল উপশহর, সিলেট-৩১০০ বরাবর ডাকযোগে অথবা তাঁর দপ্তরে রক্ষিত বাক্সে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে ট্রেজারি চালানের মূল কপি, তিন কপি রঙিন ছবি এবং ১০০ টাকা কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের নামে সরকারি আর্থিক কোড নম্বর ১-১১৩৩-০০১৮-২০৩১ তে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকের যেকোনো শাখায় জমা দিয়ে চালানের মূল কপি দাখিল করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৩০ জুলাই ২০১৫।



বাংলাদেশটেক্সটাইলবিশ্ববিদ্যালয়
পদের নাম: অফিস সহায়ক/এমএলএসএস
পদের সংখ্যা: ১০
বেতন: ৭৭৪০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পাসসহ বিশ্বস্ত ও শক্ত কাজ করার সামর্থ্য সম্পন্ন হতে হবে।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস/ওয়েবসাইট www.butex.edu.bd এর ডাউনলোড অপশন থেকে জীবন বৃত্তান্তের একটি ফরম্যাট সংগ্রহ করে পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপিসহ আবেদনপত্র রেজিস্ট্রার, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা-১২০৮ বরাবর পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা শিরোনামে সোনালী ব্যাংক তেজগাঁও শিল্পাঞ্চল শাখা, ঢাকার অনুকূলে ২০০ টাকার পে-অর্ডার/ ডিডি দাখিল করতে হবে। আবেদনপত্র ও খামের ওপর স্পষ্টভাবে পদের নাম উল্লেখ করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৩০ জুলাই ২০১৫।



বাংলাদেশরেলওয়ে, সিআরবিচট্টগ্রাম
পদের নাম: ট্রেন কন্ট্রোলার
পদের সংখ্যা:
বয়স: ০৯-০৮-১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছর
বেতন: ১৩১২৫ টাকা
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র চিফ পার্সোনাল অফিসার/ পূর্ব, বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রামের দপ্তরে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্রের সত্যায়িত আলোকলিপি, চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ অথবা ওয়ার্ড কাউন্সিলর, সিটি করপোরেশন বা মেয়র কর্তৃক ইস্যুকৃত প্রার্থীর জাতীয়তার সপক্ষে সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/ ভোটার আইডি/ জন্মনিবন্ধন সনদের সত্যায়িত কপি, পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা কোড নং-১-৫১৩১-০০০০-২০৩১ অথবা কোড নং-১-৫১০১-৫১৩১-২০৩১ অথবা কোড নং ১-৫০০০-৫০৩১-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি সংযুক্ত করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৯ আগস্ট ২০১৫



আশা
পদের নাম: জোনাল ম্যানেজার (জেডএম)
পদের সংখ্যা:
বেতন: শিক্ষানবিশকালে মাসিক ২৩০০০ টাকা
বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
যোগ্যতা: যেকোনো সরকারি/ বেসরকারি খ্যাতনামা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি/ ব্যবস্থাপনা/ ফিন্যান্সে স্নাতকোত্তর পাস হতে হবে। শিক্ষাজীবনের সব পরীক্ষায় প্রথম বিভাগ/ শ্রেণি/ ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে। বৃহৎ কোনো ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠানে এরিয়া ম্যানেজার/ রিিজওনাল ম্যানেজার বা সমমর্যাদায় ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। যোগ্যতাসম্পন্ন আশায় কর্মরত কর্মীরাও আবেদন করতে পারবে।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের স্বহস্তে সাদা কাগজে লিখিত জীবনবৃত্তান্ত, দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও তিন টাকা মূল্যের ডাকটিকিট লাগানো একটি ফেরত খামের ওপর প্রার্থীর বর্তমান ঠিকানা লিখে প্রেসিডেন্ট, আশা বরাবর আশা টাওয়ার, ২৩/৩ বীর উত্তম এ. এন. এম, নুরুজ্জামান সড়ক, শ্যামলী, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ এই ঠিকানায় পাঠাতে হবে। অথবা ই-মেইল করতে পারেন jobs@asabd. org
আবেদনের শেষ তারিখ: ২ আগস্ট ২০১৫।



ওয়েভফাউন্ডেশন
পদের নাম: সহকারী ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর
পদের সংখ্যা:
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন: ১৩০০০ টাকা
যোগ্যতা: পশু পালন বিষয়ে তিন মাসের প্রশিক্ষণসহ এইচএসসি/ স্নাতক পাস অথবা পিকেএসএফের পিএলডিপি-২ বা এমএফটিএস প্রকল্পের অভিজ্ঞতাসম্পন্ন এলটিএ।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত নাগরিকত্ব সনদ, ভোটার আইডি ও সব মূল সনদপত্রের ফটোকপি, সদ্য তোলা এক কপি ছবি (সবকিছু সত্যায়িত), মোবাইল/ টেলিফোন নম্বরসহ প্রশাসন ও মানবসম্পদ বিভাগ, ওয়েব ফাউন্ডেশন, দর্শনা বাসস্ট্যান্ড, পোস্ট-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা এই ঠিকানায় আবেদন করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ২৯ জুলাই ২০১৫।

About Author

Advertisement

Post a Comment Blogger Disqus

 
Top