Mostafizur Firoz Mostafizur Firoz Author
Title: আগস্ট ২০১৫ এর প্রথম সপ্তাহের বাছাই চাকরি
Author: Mostafizur Firoz
Rating 5 of 5 Des:
পিএমকে পল্লিমঙ্গল কর্মসূচি (পিএমকে) তিনটি পদে ৩০০ জন লোক নেবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি ২৭ জুলাই প্রথম ...
পিএমকে
পল্লিমঙ্গল কর্মসূচি (পিএমকে) তিনটি পদে ৩০০ জন লোক নেবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি ২৭ জুলাই প্রথম আলো চতুর্থ পৃষ্ঠায় প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী ক্রেডিট অফিসার পদে ১০০ জন, ফিল্ড অফিসার-১ পদে ১০০ জন এবং ফিল্ড অফিসার-২ পদে ১০০ জন লোক নেওয়া হবে। এতে নারী ও পুরুষ উভয় প্রার্থীই আবেদন করতে পারবেন।

ক্রেডিট অফিসার পদে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই স্নাতকোত্তর বা চার বছরের সম্মানসহ স্নাতক পাস হতে হবে। বয়স হতে হবে ৩১ জুলাই ২০১৫ তারিখে সর্বোচ্চ ৩৫ এবং সর্বনিম্ন ২২। ক্রেডিট অফিসার-১ পদের প্রার্থীদের ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫ পেয়ে এইচএসসি পাস হলেই আবেদন করা যাবে। এ পদে বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ এবং সর্বনিম্ন ২০ বছর। অন্যদিকে ক্রেডিট অফিসার-২ পদের প্রার্থীদের স্নাতক অথবা সমমান পাস হতে হবে। বয়স হতে হবে একই তারিখে সর্বোচ্চ ৩২ এবং সর্বনিম্ন ২২ বছর। ক্রেডিট অফিসার ও ফিল্ড অফিসার-২ পদের প্রার্থীদের শিক্ষাজীবনে একটির বেশি তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না। তবে এসব পদে আবেদনের জন্য কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই।

এসব পদে আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত, প্রয়োজনীয় কাগজপত্র (শিক্ষাগত যোগ্যতা ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি) এবং পাসপোর্ট সাইজের সদ্য তোলা তিন কপি সত্যায়িত রঙিন ছবিসহ প্রধান নির্বাহী, পল্লি মঙ্গল কর্মসূচি (পিএমকে), জিরাবো, আশুলিয়া, ঢাকা এই ঠিকানায় আবেদনসহ আগামী ১৪ আগস্ট তারিখ সকাল নয়টায় উপস্থিত হয়ে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সাক্ষাৎকারের সময় সব সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের মূল কপি দেখাতে হবে। আবেদনপত্রে অবশ্যই মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী চূড়ান্তভাবে নির্বাচিত একজন ক্রেডিট অফিসার চাকরি স্থায়ীকরণের পর ১৬ হাজার ৩২০ টাকা, ফিল্ড অফিসার-১ ১৩ হাজার ২৪৪ টাকা এবং ফিল্ড অফিসার-২ ১৪ হাজার ৬৫৮ টাকা বেতন পাবেন। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ছয় মাস শিক্ষানবিশকাল শেষে নিয়মিত বেতন কাঠামোভুক্ত করাসহ, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, উৎসব বোনাস ও সংস্থার নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধা পাবেন।


ইএসডিও
পদের নাম: ম্যানেজমেন্ট ট্রেইনি (হিসাব)।
পদের সংখ্যা: ২০ জন।
বেতন: মাসিক বেতন সর্বসাকল্যে ১৫০০০ টাকা, শিক্ষানবিশকাল ১২০০০ টাকা।
যোগ্যতা: হিসাববিজ্ঞানে স্নাতকোত্তরসহ কম্পিউটারে দক্ষতা আবশ্যক।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও মোবাইল নম্বরসহ আবেদনপত্র পরিচালক (প্রশাসন), ইএসডিও, কলেজপাড়া (গোবিন্দনগর), ঠাকুরগাঁও এই ঠিকানায় পাঠাতে হবে।
আবেদনের শেষ তারিখ: ১০ আগস্ট ২০১৫।

সূত্র: ২৬ জুলাই প্রথম আলো, পৃ: ১৫।


About Author

Advertisement

Post a Comment Blogger Disqus

 
Top